Saturday, June 23, 2012

ফেসবুকের টাইমলাইন বাদ দিন!

ফেসবুক বেশ কিছুদিন আগে ফেসবুক টাইমলাইন নামে নতুন একটি ফিচার যোগ করেছে। অনেক ফেসবুক ব্যবহারকারী তাঁদের ফেসবুক প্রোফাইলে ফেসবুক টাইমলাইন-সুবিধা যুক্ত করেছেন। এটির অনেক সুবিধাও আছে।
তবে যাঁদের কম্পিউটারে ইন্টারনেটের গতি কম, তাঁদের জন্য এটি অনেক ঝামেলার মনে হয়। কারও প্রোপাইলের অনেক আগের তথ্য দেখতে চাইলে বারবার শুধু ইন্টারনেট ব্রাউজার হ্যাং করে। অনেকেই আবার না বুঝে ফেসবুক টাইমলাইন যুক্ত করে ফেঁসে গেছেন। এখন আর এটি বাদ দেওয়া যাচ্ছে না। প্রোপাইল থেকে টাইমলাইন বাদ দেওয়ার কোনো সুযোগ ফেসবুক দিচ্ছে না। তবে আপনি চাইলে আপনার ইন্টারনেট ব্রাউজারের সঙ্গে কয়েক কিলোবাইটের ছোট একটি সফটওয়্যার যুক্ত করে এটি থেকে মুক্তি পেতে পারেন। এর জন্য প্রথমে www.timelineremove.com ঠিকানায় গিয়ে ওই পেইজের মাঝখানের ডান পাশে click here বাটনে ক্লিক করুন। কয়েক কিলোবাইটের ছোট একটি সফটওয়্যার ডাউনলোড হয়ে ইনস্টল হওয়ার জন্য অপেক্ষা করবে। তারপর Install-এ ক্লিক করলেই সফটওয়্যারটি আপনার ব্রাউজারে ইনস্টল হয়ে যাবে।
এখন থেকে এই ব্রাউজার দিয়ে ফেসবুক টাইমলাইন অ্যাকটিভ করা প্রোপাইল বা ফ্যান পেইজগুলো দেখলে সেগুলো ফেসবুকের আগের সেটিংসের মতো দেখাবে। 
—মো. আমিনুর রহমান

No comments:

Post a Comment