Thursday, March 15, 2012

আউটসোর্সিং: শুরুটা যেভাবে -পর্ব-১০

কোনো কাজ যদি নির্দিষ্ট পারিশ্রমিক অর্থাৎ ফিক্সড প্রাইসের হয়, তাহলে ওপরে Paid to You-এর ডান পাশের বক্সে কত ডলারের বিনিময়ে কাজটি করতে চান, তা লিখুন। Estimated Duration-এ কাজটি কত দিনের, তা নির্বাচন করে দিন। Cover Letter বক্সে আগের মতো করে একটি কভার লেটার লিখুন। এখন Agree to Terms বক্সে টিক চিহ্ন দিয়ে Apply to this job বাটনে ক্লিক করুন। Upfront payment (optional) এবং Attachment লাগবে না। নতুন পেজ এলে Yes, I Understand বক্সে টিক চিহ্ন দিয়ে Continue to Apply বাটনে ক্লিক করুন। জবে অ্যাপ্লাই করা হয়ে গেছে। তারপর বায়ার আপনার ইন্টারভিউ (মেসেজ দেওয়া-নেওয়া) নেওয়ার পর আপনি সিলেক্ট হলে আপনাকে কাজটি করতে দেবে, মানে জবটিতে আপনাকে হায়ার্ড করা হবে। জবটি সক্রিয় হবে। তখন আপনার কাছে নোটিফিকেশন আসবে Your contract “Facebook” started। ই নোটিফিকেশনে ক্লিক করলে পাশের ছবিটির মতো দেখতে পাবেন।

কীভাবে একটি ভালো কভার লেটার লিখতে হয়, তা জানতে পারবেন http://kb.odesk.com/questions/ 136/What+is+a+good+cover+letter%3F
ঠিকানা থেকে। আর কোনো প্রশ্ন থাকলে http://kb.odesk.com/categories/Contractors/Job+Applications+%28Contractors%29/#upfront ঠিকানায় যেতে পারেন। (চলবে)
—মো. আমিনুর রহমান

No comments:

Post a Comment